রাজশাহীতে শিক্ষার্থীদের প্রাইভেট টিউশন ফি ঘোষণা


Share on

রাজশাহীতে শিক্ষার্থীদের প্রাইভেট টিউশন ফি ঘোষণা

বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে রাজশাহীর প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে টিউশন ফি নির্ধারণ করে দেওয়া হয়েছে।শিক্ষার পরিবেশ ও মানোন্নয়নের লক্ষ্যে বৈষম্যবিরোধী শিক্ষার্থী ও রাজশাহী জেলা প্রশাসনের সঙ্গে প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশনের বৈঠক শেষে এ ফি নির্ধারিত করা হয় বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জানানো হয়, ষষ্ঠ ও সপ্তম শ্রেণির বার্ষিক ফি সর্বোচ্চ ১১ হাজার টাকা, অষ্টম ও নবম শ্রেণির জন্য সর্বোচ্চ ১২ হাজার টাকা, দশম ও এসএসসি পরীক্ষার্থীদের জন্য সর্বোচ্চ ১৪ হাজার টাকা, একাদশ ও দ্বাদশ শিক্ষার্থীদের জন্য সাবজেক্ট অনুযায়ী ৮ থেকে সর্বোচ্চ ১৪ হাজার টাকা বার্ষিক ফি ধরা হয়েছে। দুই কিস্তিতে এই ফি পরিশোধ করা যাবে।

লিখিত বক্তব্যে আরও বলা হয়, দরিদ্র ও মেধাবীদের জন্য কোর্স ফি শিথিলযোগ্য করার জন্য সংগঠনের সদস্যদের প্রতি আহ্বান জানানো হয়েছে। প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশনের সব সদস্য এই নির্দেশনা মেনে চলবেন। কোনোভাবেই এর চেয়ে বেশি টাকা আদায় করা যাবে না। যদি কোনো সদস্য এ নিয়ম ভঙ্গ করেন, তাহলে প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশন ও স্টুডেন্ট কাউন্সিলের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন প্রাইভেট টিচার অ্যাসোসিয়েশনের আহ্বায়ক আনিসুজ্জামান টুকু, সদস্য অনিক মাহমুদ, সঞ্জয় কুমার সাহা, প্রকৌশলী নাসিম আঞ্জুম মিরসাদ, শেখ মো. সাকিব প্রমুখ।

2024-09-17



Views: 9 times